সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে ব্যপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার দেওয়া বক্তব্যকে ঘিরে। এবার তার দেওয়া বক্তবকে ঘিরে বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেশ কিছু কথা জানিয়েছেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা অনেক অভিযোগ উত্থাপন করেছেন। এসব অভিযোগের উদ্দেশ্য যাই হোক, অনেক সত্য বেরিয়ে আসছে। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সুষ্ঠু নির্বাচন হলে খোদ ওবায়দুল কাদের সাহেব জিতবেন কিনা তার আপন ভাই-ই এ প্রশ্ন তুলেছেন। আওয়ামী লীগের এই তিনজন (সাঈদ খোকন, ফজলে নূর তাপস ও আবদুল কাদের মির্জা) নেতার বক্তব্যেই আবার প্রমাণিত হয়েছে-দলটির ’টপ টু বটম’ আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। ’লুট/পা/টে কে কাকে টক্কর দিতে পেরেছে– এ নিয়েই তাদের মধ্যে ঝ/গ/ড়া চলছে। আওয়ামী লীগ তাদের পরস্পরের বিরুদ্ধে বক্তব্য দিতে গিয়ে যে সত্য বেরিয়ে আসছে, তাতে প্রমাণিত– দলটি এখন ক্ষ/য়ি/ষ্ণু রাজনৈতিক শক্তিতে পরিণত হয়েছে।’ দেশে দু/র্গ/তি/র জনক আওয়ামী লীগ মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, জনগণকে ভোটাধিকার বঞ্চিত করে, তাদের বিরুদ্ধে ইউনিফরম পরা স/ন্ত্রা/সী/দে/র লেলিয়ে দিয়ে আর বেশিদিন মানুষের মুখ বন্ধ করে রাখা যাবে না।

এদিকে দূর্নীতি প্রসঙ্গ নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস একে অন্যের প্রতি তর্ক-বির্তকে মেতে উঠেছে। এমনকি দুটি মামলার ও শিকার হয়েছেন সাবেক মেয়র সাঈদ খোকন।