নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা সদরের বসুরহাট পৌরসভার মেয়র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ জানুয়ারি। এই নির্বাচনে অংশ্রগ্রহন করছেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। তবে তিনি এই নির্বাচন প্রসঙ্গে এবার এক প্রস্তাবনা রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।
নোয়াখালী ও ফেনীর অপরাজনীতি রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাবনা রেখেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আব্দুল কাদের মির্জা। মঙ্গলবার সন্ধ্যায় বসুরহাট পৌরসভার ১ নং ওয়ার্ড কর্মী সমাবেশে তিনি জানান, নোয়াখালীতে অধ্যাপক বেলায়েত হোসেন ও খায়রুল আনাম সেলীমকে দলের দায়িত্ব দিলে রাজনৈতিকভাবে আওয়ামী লীগ সুসংগঠিত হবে।

তেমনি ফেনীতে সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীকে দলের দায়িত্ব দিলে ফেনীর অপরাজনীতি বন্ধ হবে বলে মনে করেন এই মেয়র। তিনি আরও বলেন "জননেত্রী শেখ হাসিনার উন্নয়নগুলো ম্লান হচ্ছে কতিপয় দুর্নীতিবাজ রাজনৈতিক নেতার কারণে। একমাত্র শেখ হাসিনাই পারবেন এসব থেকে মুক্তি দিতে"।

আবদুল কাদের মির্জা সম্প্রতি সময়ে নিজ এলাকায় রাজনৈতিক নেতাকর্মীদের প্রসঙ্গে বেশ কিছু কথা জানিয়ে বক্তব্য দিয়ে দেশ জুড়ে আলোচনায় উঠে এসেছেন তিনি। তার দেওয়া বক্তব্যকে ঘিরে রাজনৈতিক অঙ্গনে দলীয় নেতাকর্মীদের মাঝেও নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে। এমনকি তিনি নিজের বড় ভাইকে ঘিরেও বেশ কিছু কথা তুলে ধরেছেন প্রকাশ্যে।