২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্ন হয়েছে। এই ৫০ বছরের পূর্তিতে নানা অয়োজনের ব্যবস্থা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তিনি বেশ বিত/র্কি/ত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রন করে। এমনকি মোদির সফরকে ঘিরে দেশে ব্যপক হ/তা/হ/তে/র ঘটনাও ঘটেছে। তবে এবার এই প্রসঙ্গে বেশ কিছু কথা তুলে ধরলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্বাধীনতার রক্তাক্ত জয়ন্তীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। সোমবার (২৯ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আলাল বলেন, ’স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্বাধীনতার রক্তাক্ত জয়ন্তীতে পরিণত করেছে এই সরকার। ১৯৭১ সালের এই সময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানীদের কারাগারে ছিলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও এই সরকার তাকে কারাগারে রেখেছে। এই সরকার কোনো মানুষকে সম্মান করতে জানে না, এই সরকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে দেয় নাই।’তিনি বলেন, ’স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যতগুলো মানুষকে হ/ত্যা করা হয়েছে, র/ক্ত দিয়ে এদের ইতিহাস লেখা হয়েছে, যা আওয়ামী লীগের কলঙ্কিত চরিত্রের বহিঃপ্রকাশ। এর প্রতি/বা/দে যা করা দরকার বিএনপির পক্ষ থেকে আমরা ঐক্যবদ্ধ হয়ে তাই করব। গণতন্ত্র ফিরিয়ে আনব।’

বর্তমান সময়ে বিএনপি দল এক শোচনীয় অবস্থায় রয়েছে। এমনকি দলের চেয়ারপারসন এবং ভাইস চেয়ারম্যান সহ দলীয় নেতাকর্মীরা অসংখ্য মামলায় জ/র্জ/রি/ত। এমনকি অনেকেই কারাগারে সাজা ভোগ করছেন। তবে দলের চেয়ারপারসন বেএগম খালেদা জিয়া ৬ মাসের জামিনে রয়েছেন।