এবার জরিপে উঠে এলো বিশ্বের সেরা ১০ বিশ্ববিদ্যালয়ের নাম

সমগ্র বিশ্ব জুড়ে অসংখ্য বিশ্ববিদ্যালয় রয়েছে। তবে শিক্ষার মানের দিক দিয়ে প্রতি বছর বেশ কয়েকটি সংস্থা বিশ্ব সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করে। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য ভিত্তিক শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান কোয়াক কোয়ারেল সাইমন্ডসের প্রকাশিত তালিকা অনুযায়ী প্রকাশ্যে এলো বিশ্ব সেরা ১০ বিশ্ববিদ্যালয়ের নাম।

যুক্তরাজ্য ভিত্তিক শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান কোয়াক Read more: এবার জরিপে উঠে এলো বিশ্বের সেরা ১০ বিশ্ববিদ্যালয়ের নাম

বাংলাদেশের ২৫ লাখ শিক্ষার্থীদের জন্য সুসংবাদ দিল বিশ্বব্যাংক

বিশব জুড়ে বিরাজ করছে করোনা ভীতি। এই ভাইরাসের সৃষ্ট তান্ডবে নানা ধরনের ক্ষতির মুখে পড়েছে বিশ্বের ধনী-গরীব সকল দেশ। দেশে-বিদেশের শিক্ষাখাতও পড়েছে বেশ বিপাকে। এরই পরিপ্রেক্ষিতে এবার বাংলাদেশের ২৫ লাখ শিক্ষার্থীদের জন্য সুসংবাদ দিল বিশ্বব্যাংক।

২৫ লাখ শিক্ষার্থীকে অনলাইন ক্লাসে যুক্ত করতে বাংলাদেশকে অনুদান দিয়েছে বিশ্বব্যাংক। করোনা ভাইরাসের Read more: বাংলাদেশের ২৫ লাখ শিক্ষার্থীদের জন্য সুসংবাদ দিল বিশ্বব্যাংক

আবারও বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

প্রাননাশকারী ভাইরাসের আবির্ভাব দেশে দেখা দেওয়ার পর থেকেই দেশের সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এবং এখনও ভাইরাসটির তান্ডব বিদ্যমান থাকায় করোনা ঝুঁকি এড়াতে সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এবং পর্যায় ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠানের এই ছুটি বৃদ্ধি পেয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ পুনরায় আবার এই ছুটির সময় বাড়িয়ে দিয়েছে।

Read more: আবারও বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

অবশেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রসঙ্গে নতুন করে সিদ্ধান্ত জানালো শিক্ষামন্ত্রী

প্রাননাশকারী কোভিড১৯ ভাইরাসের প্রকোপে দেশের শিক্ষা ব্যবস্থার অচল অবস্থার সৃষ্টি হয়েছে। দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে দেশের সকল সরকারী-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। তবে এই শিক্ষা ব্যবস্থায় করোনায় সৃষ্ট সংকট মোকাবিলার জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে বাংলাদেশ সরকার। আজ শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রসঙ্গে বিশেষ বার্তা দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। Read more: অবশেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রসঙ্গে নতুন করে সিদ্ধান্ত জানালো শিক্ষামন্ত্রী

পুনরায় আবারও এক সুসংবাদ পেল এইচএসসি শিক্ষার্থীরা

কোভিড১৯ ভাইরাসের কারনে চলতি বছরের এইচএসসি পরীক্ষা বাতিল করে দিয়েছে সরকার। এবং সকল শিক্ষার্থীদের বিশেষ প্রক্রিয়ায় আটো প্রমোশন দেওয়া হয়েছে। তবে এবার এই সকল শিক্ষার্থীদের ফরম পূরণের আংশিক টাকা ফেরত দেওয়া হবে বলে জানানো হয়েছে। পরীক্ষার উদ্দেশ্যে যেসব খাতে টাকা খরচ হয়নি, সেসব টাকা ফেরত দেওয়া হবে সিদ্ধান্ত হয়েছে।
Read more: পুনরায় আবারও এক সুসংবাদ পেল এইচএসসি শিক্ষার্থীরা