বাংলাদেশ সহ সমগ্র বিশ্ব জুড়ে দীর্ঘ সময় ধরে বিরাজ করছে করোনা ভাইরাসের সংক্রমন। তবে সম্প্রতি বাংলাদেশ সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে ভাইরাসটি তীব্র আকার ধারন করেছে। এরই পরিপ্রেক্ষিতে সকল দেশেই নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। বাংলাদেশ সরকারও জানিয়েছে এই চলমান পরিস্তিতি মোকাবিলায় কী পদক্ষেপ নেওয়া হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনস্বাস্থ্য বিবেচনায় করোনাভাইরাস সংক্রমণের প্রথম ধাপের মতো ফের সবকিছু নিয়ন্ত্রণের আওতায় আনা হতে পারে। আজ বৃহস্পতিবার সংসদে তিনি এ কথা বলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা ১১টায় চলমান একাদশ সংসদের দ্বাদশ অধিবেশন শুরু হয়। প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে করোনা সংক্রমণ প্রতিরোধে সহায়তার আহ্বান জানিয়েছেন।

এই ভয়াবহ ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১২ কোটি ৯৪ লাখ ৯৫ হাজার ৬৭৭ জন। এবং মৃ"ত্যুবরন করেছে ২৮ লাখ ২৮ হাজার ৬৪৩ জন। সুস্থতা লাভ করেছে ১০ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৫৪৩ জন। তবে বাংলাদেশে মোট আক্রান্ত ৬ লাখ ১১ হাজার ২৯৫ এবং মৃ"ত্যু ৯ হাজার ৪৬। এছাড়াও এই ভাইরাসটির সঙ্গে লড়াই করে সুস্থা লাভ করেছে ৫ লাখ ৪২ হাজার ৯৯ জন।