গনতন্ত্র দেশে নির্বাচন ব্যবস্থা একটি গুরুত্বপূর্ন বিষয়। তবে গনতন্ত্ররের নীতি নির্ভর করে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের উপর। বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে ঘিরে তরুণ প্রজন্মের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিয়ে জানিয়েছেন নির্বাচন কাকে বলে আমাদের দেশের তরুণ প্রজন্ম জানলো না।
আমাদের তরুণ প্রজন্ম জানলো না নির্বাচন কাকে বলে। ভোটারের শক্তি আর মর্যাদা কতোটুকু এমনটাই লিখেছেন ড. আসিফ নজরুল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই অধ্যাপক তার ফেরিফাইড ফেসবুক পেইজে এক স্ট্যাটাসে লেখেন, অসীম উৎসাহ আর উত্তেজনা নিয়ে আমেরিকার নির্বাচন দেখছি। আহা: এমনভাবে। একসময় আমাদের নির্বাচনের দিনও হুমড়ি খেয়ে থাকতাম টিভির সামনে। সেসব একযুগ আগের কথা। আমাদের তরুণ প্রজন্ম জানলো না নির্বাচন কাকে বলে, ভোটারের শক্তি আর মর্যাদা কতোটুকু। আমাদের অধিকার, আমাদের অংশগ্রহন, আমাদের নাগরিক সত্তাকে যারা হরণ করেছে ধিক্কার তাদের।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের নির্বাচনকে ঘিরে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বেশ উৎসাহ বিরাজ করছে এবং বাংলাদেশের সুশীল সমাজের অনেকেই এই নির্বাচনে প্রার্থীর জয় প্রসঙ্গে নানা ধরনের মতামত প্রকাশ করেছে। তবে এখন চূড়ান্ত ফলাফলের অপেক্ষা গোটা বিশ্ব।