২০২০ সালের নভেম্বর মাসের ৩ তারিখ অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে বিপুল ভোটে পরাআজিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তবে তিনি তার পরাজয় স্বীকার করেননি। এমনকি নির্বনাচনকে নানা ভাবে প্রশ্নবিদ্ধ করেছেন। এবার এই ডোনাল্ড ট্রম্পক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিলেন প্রভাষ আমিন।
নির্বাচনের আগে থেকেই ট্রাম্প বলে আসছিলেন, না জিতলে তিনি নির্বাচনের ফল মানবেন না। নির্বাচনের পর তিনি কথা রেখেছেন, ফলাফল মানেননি। কিন্তু একের পর এক মা/ম/লা করেও কাউকে পাশে পাননি। শেষ পর্যন্ত ট্রাম্প চূড়ান্ত হা/ম/লা/টা চালালেন ই/উ/এ/স ক্যা/পি/টা/লে। আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার দিনে ট্রাম্পের লেলিয়ে দেয়া উন্মত্ত স/ম/র্থ/ক/রা হা/ম/লা চা/লা/লো মার্কিন গ/ণ/ত/ন্ত্রে/র পিঠস্থানে। ট্রাম্প স/ম/র্থ/ক/রা ক্যা/পি/টা/ল ভবনে রীতিমত তা/ন্ড/ব চা/লা/য়। স্পিকারের আসন দ/খ/ল করে নেয়। গু/লি/তে এ/ক নারী মা/রা গেছেন। ওয়াশিংটনে কা/র/ফি/উ জারি হয়েছে। গ/ণ/ত/ন্ত্রে/র ওপর এ আ/ঘা/ত গোটা বিশ্বের জন্য লজ্জার।

ডোনাল্ড ট্রাম্প পারাজিত হওয়ার পর থেকেই নিজের কর্মকান্ডের জন্য শুধু দেশেই নয় বিশ্ব জুড়ে ব্যপক আলোচনা-সমালোচনার শিকার হয়েছেন। তবে ক্ষমতা টিকিয়ে রাখতের তার সকল কৌশলে ব্যার্থ হয়েছেন তিনি। এমনকি তাকে ক্ষমতা হস্তান্তর করতে হচ্ছে নব-নির্বাচিত প্রেসিডেন্টের কাছে।

Sites